মঙ্গলবার, ১৬ ডিসেম্বর, ২০১৪

শীতের গোসল!


ক্যালেন্ডারের তোয়াক্কা না করে শীত এসে গেছে। দেশজুড়ে বাড়ছে গোসলবিদ্বেষী মানুষ! তারা এখন ‘ধরি গোসল না ছুঁই পানি’ নীতিতে বিশ্বাসী। তাদের জন্যই কুসুম কুসুম গরম কিছু টিপস!
আঁকা: ষুভহটবাথ
সারা দিনই দেশজুড়ে কিছু না কিছু ঘটছে। বিশেষ করে রাজনীতির খবরে দেশ সর্বদাই হট, অর্থাৎ গরম থাকে। আর এই গরম খবর আপনাদের কাছে গরম গরম পৌঁছে দেয় দৈনিক পত্রিকাগুলো। সকাল সকাল পত্রিকাগুলো নিন, বাংলাদেশের রাজনীতির হট নিউজ পড়তে পড়তে খুলে দিন শাওয়ার। এর পরেও যদি ঠান্ডা লাগে, পত্রিকাগুলোতে আগুন লাগিয়ে দিতে পারেন। শীত পালানোর পথ পাবে না!

পলিবাথদেশজুড়ে পলিথিন লোপাট হওয়ার গুঞ্জন থাকলেও আসলে তা হয়নি। খোঁজ করলেই হাতের কাছে পাবেন প্রচুর পলিথিন। গোসলের আগে একটা বড় পলিথিন জোগাড় করুন। পলিথিন দিয়ে বানিয়ে নিন আপাদমস্তক ঢাকা একটা পোশাক। তারপর ছেড়ে দিন শাওয়ার।

শর্টবাথগামছা লুঙ্গি নিয়ে গোসলের জন্য তৈরি হোন। বালতি থেকে দুফোঁটা পানি উঠিয়ে নিন আঙুলে। আঙুলটা দ্রুত সারা শরীরে বুলিয়ে নিন। তারপর তোয়ালে দিয়ে ভালো করে মুছে নিন পুরো শরীর। হয়ে গেল দিনের সেরা কাজ—শর্টবাথ।
সেলফিবাথ
নদীর তীরে যান। দেখবেন অনেকেই গোসল করছে, তাদের সামনে দাঁড়ান। হাতের মুঠোফোনটা দিয়ে সবার গোসল–কার্যক্রম পেছনে রেখে একটা সেলফি তুলুন। ফেসবুকে আপলোড করুন সেলফিটা। লিখুন—শীতের সকালে সেলফি গোসল। বাস্তবে না হলেও ভার্চুয়ালি গোসল তো হবে!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন